শুক্রবার, ১৮ জানুয়ারী ২০১৯, ০৪:০৪ পূর্বাহ্ন

বিজ্ঞাপন :
বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন : ০১৯৭৭ ৫ ৯৯৯ ৮১, ০১৯৭৭ ৫ ৯৯৯ ৮২ ।  বিজ্ঞাপন দিন ই-মেইলে, পেমেন্ট করুন বিকাশে। বিকাশ (পারসোনাল) : ০১৯১২ ৩০ ৫০ ১৯, ই-মেইল : likhon199947@gmail.com
সংবাদ শিরোনাম :
সংবাদ প্রকাশের প্ল্যাটফর্ম আনছে গুগল ১২শ বছরের পুরনো চীনা ক্যালিগ্রাফি যাচ্ছে জাপানের প্রদর্শনীতে শনিবার ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাবে ৩ লাখ শিশু গরম পানিতে গোসল করা ভালো না খারাপ? চাঁদের বুকে অঙ্কুরিত হলো তুলার বীজ! প্রাথমিক-ইবতেদায়ির বৃত্তির ফল মার্চের প্রথম সপ্তাহে ফাইভ-জি আসছে ২০২০ সালে নারায়ণগঞ্জে আসছেন কথাশিল্পী, সাংবাদিক ও চিত্র নাট্যকার আনিসুল হক কনফিউজিং শব্দ (Confusing Word) পাঁচটি গুরুত্বপূর্ণ বিষয়ের আমল প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা শুরু ১৫ মার্চ রাবিতে ৬২৩ কোটি টাকার বাজেট প্রস্তাব কনফিউজিং শব্দ (Confusing Word) উত্তম চরিত্র লাভে বিশ্বনবি যে দোয়া শিখিয়েছেন বিফ টিক্কা কাবাব তৈরি করবেন যেভাবে
৫০ কোটি টাকা জরিমানা রবিকে

৫০ কোটি টাকা জরিমানা রবিকে

নেটওয়ার্ক অপারেশনের লাইসেন্স না থাকা এবং বাংলাফোনের কাছ থেকে সেবা নেয়ায় মোবাইল অপারেটর রবিকে ৫০ কোটি টাকা জরিমানা করেছে টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)।

আগামী ১০ কার্যদিবসের মধ্যে জরিমানার টাকা পরিশোধের জন্য নির্দেশ দিয়েছে বিটিআরসি। অন্যথায় আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

গত মঙ্গলবার রবিকে পাঠানো এক চিঠিতে একথা উল্লেখ করেছে বিটিআরসি।

এর আগে জুলাইয়েও একবার রবিকে একই বিষয়ে জরিমানা করেছিল বিটিআরসি। তখন জরিমানা পরিশোধে অপারেটরটিকে চিঠিও দেয় কমিশন। কিন্তু সেই চিঠির পরে অপারেটরটি কোনো যোগাযোগও করেনি বলে বিটিআরসির সর্বশেষ চিঠিতে উল্লেখ করা হয়। আগের চিঠির কোনো উত্তর না দেয়ায় এই জরিমানা করা হয়েছে বলে জানিয়েছে বিটিআরসি।

তবে এ বিষয়ে বিটিআরসির কোনো কর্মকর্তা আনুষ্ঠানিকভাবে মন্তব্য করতে রাজি হননি।

জরিমানার বিষয়টি স্বীকার করে রবি’র জনসংযোগ কর্মকর্তা আশিকুর রহমান বলেন, পুরনো একটি বিষয়কে সামনে নিয়ে আসা হয়েছে। আমরা বাংলাফোনের সেবা নেইনি। এ বিষয়ে কমিশনের সব চিঠির জবাবও আমরা দিয়েছি। যদিও তারা চিঠির প্রাপ্তির কথা স্বীকার করছেন না এখন।

বিতর্কিত বাংলাফোনের কখনোই এনটিটিএন সেবা দেয়ার লাইসেন্স ছিল না। তবে মাঝখানে কিছুদিন বিটিআরসির কাছ থেকে ‘পারমিট’ নিয়ে এ সংক্রান্ত ব্যবসা করে আসছিল অপারেটরটি।

এর মধ্যে সে লাইসেন্সের জন্য আবেদন করলে ২০১৪ সালে তা প্রত্যাখ্যান করে সরকার। একইসঙ্গে তাদের নেয়া পারমিটও আর বাড়ায়নি।

বিটিআরসি গণবিজ্ঞপ্তি জারি করে সংশ্লিষ্ট সবাইকে বাংলাফোনের কাছ থেকে সেবা নিতে নিষেধ করেছে। এমনকি কেউ সেবা নিলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে বলেও জানায়। পরবর্তীতে বিটিআরসি এ বিষয়টি তদন্ত কমিটি গঠন করে, যারা যাচাই-বাছাই করে দেখবে অনুমোদনহীন বাংলাফোনের কাছে কোন কোন কোম্পানি সেবা নিচ্ছে। তদন্তে রবি এবং টেলিটকের নাম আসলে পরবর্তীতে টেলিটক তাদের কাছ থেকে সেবা নেয়া বন্ধ করে। কিন্তু রবি কখনোই বাংলাফোনের কাছ থেকে তাদের সংযোগ বিচ্ছিন্ন করেনি। বরং রবি এমন একটি খবর ছড়ানোর চেষ্টা করছে যেখানে বলা হয়েছে, এই সংযোগ বিচ্ছিন্ন করলে অন্তত দেড় কোটি লোক ইন্টারনেটের সুবিধা বঞ্চিত হবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 Education News.
Design & Developed BY M/S PRINCE ENTERPRISE