সুবিধাবঞ্চিত শিশুদের জন্য মাইলসের উদ্দ্যোগ

সংগীতপ্রেমীদের কাছে অন্যরকম এক আবেগের নাম মাইলস। সকলের প্রিয় মাইলস এর এক অনন্য উদ্দ্যোগ সুবিধা বঞ্চিত শিশুদের জন্য। ৩৫ হাজার সুবিধাবঞ্চিত শিশুর জন্য ফান্ড গড়ছে মাইলস। কনসার্ট করেই তারা এই টাকা সংগ্রহ করছে।

ব্যান্ডটি তার পথচলার ৪০ বছর অতিক্রম করেছে গত ফেব্রুয়ারিতে। এ উপলক্ষে কানাডা, যুক্তরাষ্ট্র, অস্ট্রেলিয়ার বিভিন্ন শহরে ২৮টি কনসার্ট করেছে মাইলস। জনপ্রিয় ব্যান্ড দলটি ৪০ বছর পূর্তি উপলক্ষে শেষ কনসার্টটি করছে ঢাকায়। আগামী ২৪ ডিসেম্বর নগরীর বসুন্ধরা ইন্টারন্যাশনাল কনভেনশন ৩ নম্বর হলে অনুষ্ঠিত হবে এই মেগা কনসার্ট।

এ কনসার্টকে সামনে রেখে রাজধানীর ডেইলি স্টার ভবনে বৃ্হস্পতিবার বিকেলে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সেখানে মাইলস ব্যান্ডের ভোকাল কণ্ঠশিল্পী শাফিন আহমেদ জানান, তাদের ব্যান্ড ছাড়াও ২৪ ডিসেম্বর গান করবে সোলস, ওয়ারফেজ, দলছুট, ভাইকিংস। কনসার্টে মাইলস ৩০টি গান পরিবেশন করবে।

ব্যান্ডটির ম্যানেজার হামিন আহমেদ বলেন, ‘ফ্রি গান শোনাতে শোনাতে আমরা কোথায় নামিয়েছি পুরো মিউজিক ইন্ডাস্ট্রিকে, তা আর বলার অপেক্ষা রাখে না। মিউজিক ইন্ডাস্ট্রিকে বাঁচাতে হলে টিকিট কনসার্ট কালচারে ফিরতে হবে। আমি মনে করি, আমাদের এই ৪০ বছর পূর্তির উৎসবটি তাতে নতুন মাত্রা যোগ করবে।’

সংবাদ সম্মেলনে জানানো হয়, ৩৫ হাজার সুবিধাবঞ্চিত শিশুর জন্য ফান্ড গড়ছে মাইলস। কনসার্ট করেই তারা এই টাকা সংগ্রহ করছে এবং তাদের সহযোগিতা করছে জাগো ফাউন্ডেশন।

২৪ ডিসেম্বরের এ কনসার্টের আয়োজন করেছে উইন্ডমিল। এর ডিজিটাল পার্টনার বঙ্গ। ইতোমধ্যে অনলাইন ও অফলাইনে কনসার্টের টিকিট বিক্রি শুরু হয়েছে।

এখানে মাইলস ছাড়াও মঞ্চ মাতাবে পাঁচ ব্যান্ড। প্রতিটি ব্যান্ডদল মাইলসের একটি করে গান করবে। এছাড়া শেষ মুহূর্তে থাকবে সব ব্যান্ড দলের সঙ্গে মাইলসের জ্যামিং।

এছাড়া অন্য আয়োজনের মধ্যে রয়েছে ‘সিং উইথ মাইলস’ ক্যাম্পেইনে অংশগ্রহণ করে তিনজন মাইলসের সঙ্গে গান গাওয়ার সুযোগ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here