মঙ্গলবার, ২১ Aug ২০১৮, ১০:০৩ pm

সফল সফর শেষে বৃহস্পতিবার দেশে ফিরছে বাংলাদেশ

দেরাদুনে আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশ পর বাংলাদেশ দলের ওয়েস্ট ইন্ডিজ সফরের ব্যাপারে আশাবাদী হওয়ার সংখ্যা ছিলো খুবই কম। এর সাথে যুক্ত হয় উইন্ডিজ সফরের প্রথম অ্যাসাইনমেন্ট তথা টেস্ট সিরিজে হতাশাময় পারফরম্যান্সের পর পুরো সফরেই ভরাডুবির সম্ভাবনা প্রকট হয় আরো বেশি।

এরপরই শুরু বাংলাদেশ দলের ঘুরে দাঁড়ানোর। ওয়ানডে সিরিজে দলের সাথে যোগ দেন মাশরাফি বিন মর্তুজা। ২-১ ব্যবধানে সিরিজ জিতিয়ে আত্মবিশ্বাস ফেরান দলে। ওয়ানডে সিরিজে সুযোগ ছিল ক্যারিবীয়দের হোয়াইটওয়াশ করার। তা না হলেও ওয়ানডে সিরিজ জয়ের আত্মবিশ্বাস থেকে টি-টোয়েন্টি সিরিজটাও একই ব্যবধানে জিতে নেয় সাকিবের দল।

তাই টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ হওয়ার পরেও পরের দুই সিরিজ জিতে সফল এক সফরই শেষ করলো বাংলাদেশ দল। সফল এই সফর শেষ করে ফুরসৎ নেয়ার সময় নেই টাইগারদের। সোমবার বাংলাদেশ সময় সকালে ম্যাচ শেষ করার পরদিন অর্থ্যাৎ এমিরেটস এয়ারলাইনসের ফ্লাইটে চেপে বসেছে দল।

প্রায় দুই দিনের লম্বা সফর শেষ করে বৃহস্পতিবার বাংলাদেশ সময় সকাল ৮.৪০ মিনিটে বাংলাদেশের হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবে দল। তবে দলের সাথে ফেরেননি ‘পঞ্চপান্ডব’ এর কেউই। মাশরাফি বিন মর্তুজা ওয়ানডে সিরিজ শেষ করে পরিবারসমেত গিয়েছে যুক্তরাষ্ট্রে। সেখানেই আরো বেশ কয়েকদিন থেকে মাসের মাঝামাঝিতে তিনি দেশে ফিরবেন।

টি-টোয়েন্টি দলের অধিনায়ক সাকিব আল হাসান পুরো সিরিজ খেলেছেন পরিবারকে সাথে নিয়ে। সিরিজ শেষে তিনি ফিরেছেন নিজের শ্বশুরবাড়িতে। সেখানে কাটাবেন বেশ কিছুদিন। ছুটি কাটাতে আমেরিকায় থেকে গেছেন তামিম ইকবাল ও মুশফিকুর রহীম। তারা দুইজন দেশে ফিরবেন আগামী রোববার অথবা মঙ্গলবার।

পঞ্চপান্ডবের শেষ ব্যক্তি মাহমুদউল্লাহ রিয়াদ অবশ্য সিরিজ শেষে আবারও রওনা হয়েছেন আরেক খেলার উদ্দেশ্যে। এশিয়া কাপের আগপর্যন্ত তিনি খেলবেন ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে। দেশে ফেরার আগে তার দল সেন্ট কিটস এন্ড নেভিস প্যাট্রিয়টসের হয়ে গ্রুপ পর্বের সবকয়টি ম্যাচ খেলতে পারবেন তিনি।

বন্ধুদের সাথে লাইক ও শেয়ার করতে পারো

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

লাইভ ভিডিও

বিজ্ঞাপন




বিজ্ঞাপন

Copyright © Education News 2018.
Design & Developed BY M/S PRINCE ENTERPRISE