শুক্রবার, ১৯ অক্টোবর ২০১৮, ০৭:১২ পূর্বাহ্ন

রংপুরের হয়ে বিপিএল মাতাতে আসছেন ডি ভিলিয়ার্স

রংপুরের হয়ে বিপিএল মাতাতে আসছেন ডি ভিলিয়ার্স

ক্রিস গেইল আর ব্রেন্ডন ম্যাককালাম। গত বছর বিপিএলে এই দুই বিশ্বসেরা মারকুটে ব্যাটসম্যানকে উপহার দিয়েছিল ডিফেন্ডিং চ্যাম্পিয়ন রংপুর রাইডোর্স। এবার আরও একজন বিশ্বের অন্যতম সেরা মারকাটারি ব্যাটসম্যানকে নিয়ে আসছে বর্তমান চ্যাম্পিয়নরা। তিনি আর কেউ নন, দক্ষিণ আফ্রিকার সাবেক অধিনায়ক এবং আইপিএলে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর হয়ে খেলা এবি ডি ভিলিয়ার্স। যাকে ক্রিস গেইলের চেয়েও ভয়ংকর ব্যাটসম্যান হিসেবে গণ্য করা হয়।

আজ সকাল সকাল বাংলাদেশের ক্রিকেট সমর্থকরা জেনে গিয়েছিলেন, রংপুর রাইডার্সে নাম লিখেছেন ইংল্যান্ডের দুর্ধর্ষ ওপেনার আলেক্স হেলস। একের পর এক ছক্কা মারতে যিনি ওস্তাদ। আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে খেলে থাকেন তিনি। যে কারণে রংপুরের কোট টম মুডির সঙ্গে হেলসের বোঝাপড়াটাও বেশ। টম মুডি যে আবার সানরাইজার্সেরও কোচ!

এবার বিপিএল জমিয়ে তোলার জন্য এবি ডি ভিলিয়ার্সের মত ভয়ংকর এবং মারকুটে ব্যাটসম্যানকে নিয়ে আসছে রংপুর রাইডার্স। আইপিএলে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর হয়ে বেশ কয়েকবছর একসঙ্গে খেলেছেন গেইল এবং ডি ভিলিয়ার্স। গত বছরই তারা বিচ্ছিন্ন হন, গেইলকে ব্যাঙ্গালুরু ধরে না রাখার কারণে। শেষ পর্যন্ত গেইল খেলেন কিংস ইলেভেন পাঞ্জাবের হয়ে।

হেলসের সঙ্গেই নাকি ডি ভিলিয়ার্সের চুক্তি স্বাক্ষর হয়ে গেছে। তবে, রংপুর রাইডার্স গ্রুপ পর্বের প্রথম তিন ম্যাচে পাবে না প্রোটিয়া এই ব্যাটসম্যানকে। কারণ, ওই সময় তিনি অস্ট্রেলিয়ার বিগ ব্যাশে খেলবেন। এরপর গ্রুপ পর্বের বাকি ৯টি ম্যাচ খেলার কথা রয়েছে ডি ভিলিয়ার্সের। রংপুর যদি কোয়ালিফাইং রাউন্ড কিংবা ফাইনালে ওঠে, তাহলে টুর্নামেন্টের শেষ পর্যন্ত বাকি ম্যাচগুলোও খেলবেন ডি ভিলিয়ার্স।

ডি ভিলিয়ার্স যুক্ত হলেন রংপুরের ধরে রাখা চার খেলোয়াড় ক্রিস গেইল, মাশরাফি বিন মর্তুজা, নাজমুল ইসলাম অপু এবং মোহাম্মদ মিঠুনের সঙ্গে। এছাড়া রংপুরের সঙ্গে যোগ দিয়েছেন তো আলেক্স হেলসও। উল্লেখ্য, বিপিএলে এই প্রথমবারের মতো খেলতে আসছেন এবি ডি ভিলিয়ার্স।

এসব তথ্য নিশ্চিত করেছেন রংপুর রাইডার্সের মিডিয়া ম্যানেজার আশানুর রমজান রনি। তবে ডি ভিলিয়ার্সকে আনতে গিয়ে রংপুরকে কিন্তু ছেড়ে দিতে হয়েছে ব্রেন্ডন ম্যাককালামকে। কারণ, বিপিএলের নিয়ম অনুযায়ী আগের আসরের দল থেকে ৪ জনকে ধরে রাখা যাবে। তা করতে গিয়ে ম্যাককালামকে ছেড়ে দিতে হয়েছে বর্তমান চ্যাম্পিয়নদের। যদিও, প্লেয়ার্স ড্রাফট থেকে আবারও ম্যাককালামকে নেয়ার সুযোগ রয়েছে তাদের সামনে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

লাইভ ভিডিও

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন




© All rights reserved © 2018 Education News.
Design & Developed BY M/S PRINCE ENTERPRISE