মঙ্গলবার থেকে শুরু হবে জাবিতে প্রথম বর্ষের ক্লাস

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ২০১৯-২০ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) শ্রেণিতে প্রথম বর্ষে (৪৯ ব্যাচ) ভর্তিকৃত শিক্ষার্থীদের ক্লাস আগামী মঙ্গলবার (১০ মার্চ) থেকে শুরু হবে।

বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভর্তি পরিচালনা কমিটির সদস্য সচিব ও ডেপুটি রেজিস্ট্রার (শিক্ষা) মো. আবু হাসান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০১৯-২০২০ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তিকৃত শিক্ষার্থীদের ক্লাস আগামী ১০ মার্চ থেকে শুরু হবে। ভর্তিকৃত শিক্ষার্থীদের এই মুহূর্তে হলে সিট বরাদ্দ দেয়া সম্ভব হবে না। তবে তাদেরকে বিভিন্ন হলে সংযুক্ত করা হবে। পরবর্তীতে হলে আসনশূন্য হওয়া সাপেক্ষে হল প্রভোস্টরা পর্যায়ক্রমে তাদের সিট বরাদ্দের ব্যবস্থা করবেন।

এদিকে নবীন ব্যাচের আগমন উপলক্ষে বিশ্ববিদ্যালয় প্রশাসন র‍্যাগিং বিরোধী সচেতনতামূলক বিভিন কর্মসূচি হাতে নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। আগামী সোমবার সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের অমর একুশে ভাস্কর্যের সামনে থেকে উপাচার্য ফারজানা ইসলামের নেতৃত্বে র্যাগিং বিরোধী একটি র‍্যালি বের করবে প্রশাসন।

পাশাপাশি নবীন শিক্ষার্থীদের মানসিক-শারীরিক যৌন হয়রানি; অসৌজন্যমূলক আচরণ; ভীতি প্রদর্শন; খারাপ ইঙ্গিত ও কর্মে বাধা প্রদান; অমানবিক, অমর্যাদাকর সম্বোধন; আর্থিক প্রলোভন, আর্থিক প্রতারণা, বল প্রয়োগ, শক্তিমত্তার ইঙ্গিত প্রদর্শন ইত্যাদিকে শাস্তিযোগ্য র্যাগিং হিসেবে চিহ্নিত করে বিজ্ঞপ্তি দিয়েছে প্রশাসন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here