মঙ্গলবার, ২১ Aug ২০১৮, ১০:০১ pm

বেতন-ভাতা বাড়ল পাকিস্তানি ক্রিকেটারদের

নতুন বার্ষিক চুক্তিতে পাকিস্তানি ক্রিকেটারদের বেতন-ভাতা ও সুযোগ-সুবিধা বাড়িয়ে দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। নতুন চুক্তিতে বেতন কমপক্ষে ২৫ থেকে ৩০ শতাংশ বৃদ্ধি পাচ্ছে তাদের। এছাড়া ম্যাচ ফিও বাড়ছে আগের চেয়ে ২০ শতাংশ।

পাঁচ ক্যাটাগরিতে ৩৩ জন খেলোয়াড়কে রেখে কেন্দ্রীয় চুক্তি ঘোষণা করেছে পিসিবি। ২০১৭ সালে চ্যাম্পিয়নস ট্রফি জয় ও সাম্প্রতিক সময়ে দুর্দান্ত পারফরম্যান্সের পুরষ্কারস্বরূপ সরফরাজ-ফাখরদের বেতন-ভাতা বাড়বে তা অনুমেয়ই ছিল। তবে টাকার অঙ্কটা প্রকাশ করেনি বোর্ড।

এতোদিন কেন্দ্রীয় চুক্তিতে ছিল ৪ ক্যাটাগরি। এবারের চুক্তিতে ঘরোয়া ক্রিকেটের নিয়মিত পারফরমারদের উৎসাহ দেয়ার লক্ষ্যে পঞ্চম ক্যাটাগরি অন্তর্ভুক্ত করেছে পিসিবি। যেখানে সুযোগ পেয়েছেন মোহাম্মদ রিজওয়ান, শাহীন শাহ আফ্রিদি, উমাইদ আসিফদের মতো সম্ভাবনাময় ক্রিকেটাররা।

এছাড়া এবারের চুক্তি থেকে বাদ পড়েছেন টপঅর্ডার ব্যাটসম্যান আহমেদ শেহজাদ। ‘এ’ ক্যাটাগরি থেকে ‘বি’তে নামিয়ে দেয়া হয়েছে মোহাম্মদ হাফিজকে। ‘বি’ ক্যাটাগরি থেকে ‘এ’তে জায়গা পেয়েছেন বাবর আজম। ফাখর জামান ও শাদাব খান ‘সি’ থেকে উঠে এসেছেন ‘বি’তে।

পিসিবির কেন্দ্রীয় চুক্তিবদ্ধ ক্রিকেটারের তালিকা

ক্যাটাগরি এ : আজহার আলী, বাবর আজম, শোয়েব মালিক, সরফরাজ আহমেদ, ইয়াসির শাহ ও মোহাম্মদ আমির।
ক্যাটাগরি বি : ফাখর জামান, ফাহিম আশরাফ, শাদাব খান, আসাদ শফিক, মোহাম্মদ হাফিজ ও হাসান আলী
ক্যাটাগরি সি : ওয়াহাব রিয়াজ, শান মাসুদ, হারিস সোহাইল, ইমাম-উল-হক, মোহাম্মদ নাওয়াজ, উসমান শিনওয়ারি, ইমাদ ওয়াসিম, জুনায়েদ খান ও মোহাম্মদ আব্বাস।
ক্যাটাগরি ডি : রুম্মন রাইস, আসিফ আলী, উসমান সালাহউদ্দিন, হুসাইন তালাত ও রাহাত আলী
ক্যাটাগরি ই : বিলাল আসিফ, সা’আদ আলী, মীর হামজা, উমাইদ আসিদ, মোহাম্মদ রিজওয়ান, সাহিবজাদা ফারহান, শাহীন শাহ আফ্রিদি।

বন্ধুদের সাথে লাইক ও শেয়ার করতে পারো

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

লাইভ ভিডিও

বিজ্ঞাপন




বিজ্ঞাপন

Copyright © Education News 2018.
Design & Developed BY M/S PRINCE ENTERPRISE