বিকাশ অ্যাপে ক্যাশ আউট ও সেন্ড মানি খরচ বাড়ল

২২ ডিসেম্বর ২০১৯ থেকে অ্যাপ দিয়ে সেন্ড মানি ও ক্যাশ আউট এর ক্ষেত্রে নতুন সার্ভিস চার্জ চালু করেছে বিকাশ। পরবর্তী ঘোষণা না দেয়া পর্যন্ত এই সার্ভিস চার্জ প্রযোজ্য হবে।

অ্যাপ দিয়ে সেন্ড মানি’র ক্ষেত্রে চার্জ (প্রতি মাসে) প্রথম ৫ বার ফ্রি। পরবর্তী প্রতিবার অ্যাপ দিয়ে সেন্ড মানি করতে ৫ টাকা করে খরচ হবে। এতদিন অ্যাপ দিয়ে সেন্ড মানি করতে বাড়তি কোনো খরচ হতনা।

এছাড়া অ্যাপ দিয়ে ক্যাশ আউট চার্জ এতদিন ১.৫% ছিল, ফলে প্রতি ১০০০ টাকা ক্যাশ আউট করতে গ্রাহকদের ১৫ টাকা খরচ হত। এখন থেকে এই চার্জ বৃদ্ধির কারণে অ্যাপ দিয়ে ক্যাশ আউট করতে ১.৭৫% চার্জ হবে, ফলে প্রতি ১০০০ টাকা ক্যাশ আউট করতে ১৭.৫ টাকা খরচ হবে।

বিকাশ তাদের ওয়েবসাইটে বলেছে, “গ্রাহক প্রতি মাসে প্রথম ৫ বার অ্যাপ দিয়ে সেন্ড মানি করতে পারবেন সম্পূর্ণ ফ্রি। ষষ্ঠ লেনদেন থেকে প্রতি সেন্ড মানি করতে ৫ টাকা চার্জ প্রযোজ্য হবে।

২২ ডিসেম্বর, ২০১৯ থেকে বিকাশ অ্যাপ থেকে যেকোনো পরিমানের ক্যাশ আউট চার্জ ১.৭৫% প্রযোজ্য।”

*247# ডায়াল করে সেন্ড মানি এবং ক্যাশ আউট এর ক্ষেত্রে নিয়মিত চার্জ প্রযোজ্য হবে। এক্ষেত্রে প্রতি বার সেন্ড মানি করতে আপনার ৫ টাকা করে খরচ হবে, এবং এজেন্টের কাছ থেকে ক্যাশ আউট করতে প্রতি হাজারে সাড়ে ১৮ টাকা খরচ হবে।

ব্র্যাক ব্যাংকের মালিকানাধীন এই প্রতিষ্ঠনটি আরো জানিয়েছে, “বিকাশের মাসিক ও দৈনিক লেনদেনের সংখ্যা, প্রতি লেনদেনের ও মাসিক সর্বোচ্চ লেনদেনের পরিমাণ অপরিবর্তিত থাকবে। বিকাশ কোন পূর্ব নোটিশ ছাড়াই ক্যাম্পেইনের নিয়ম ও শর্তাদি এবং পরিবর্তন/সংশোধন বা সম্পূর্ণ ক্যাম্পেইন বাতিল করার অধিকার সংরক্ষণ করে।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here