শুক্রবার, ১৯ অক্টোবর ২০১৮, ০৭:১৫ পূর্বাহ্ন

বঙ্গবন্ধু গোল্ডকাপ খেলতে সম্মত ফিলিস্তিন ও নেপাল

আগামী ১ থেকে ১৫ অক্টোবর অনুষ্ঠিতব্য বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবলে অংশ নিতে মৌখিক সম্মতি দিয়েছে ফিলিস্তিন ও বর্তমান চ্যাম্পিয়ন নেপাল। দুই একদিনের মধ্যেই তারা অফিসিয়ালি সম্মতি জানাবে বলে বুধবার জাগো নিউজকে বলেছেন বাফুফের সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ।

টুর্নামেন্ট হবে ৬ দেশ নিয়ে। নেপাল ও ফিলিস্তিনসহ ৮ টি দেশকে আমন্ত্রণ জানিয়েছে বাফুফে। এবার দক্ষিণ এশিয়ার দেশগুলোকে গুরুত্ব কম দেয়া হয়েছে। একমাত্র নেপালকে আমন্ত্রণ জানানো হয়েছে বর্তমান চ্যাম্পিয়ন হিসেবে। এর বাইরে ইন্দানেশিয়া, ফিলিপাইন, ওমান, বাহরাইন, তাজিকিস্তান ও কিরগিজস্তানকে আমন্ত্রণ জানানো হয়েছে। দলগুলোকে সম্মতি জানানোর শেষ সময় ১৬ আগস্ট।

বাফুফে বঙ্গবন্ধু গোল্ডকাপের স্বত্ব বিক্রি করেছে কে.স্পোর্টস নামের একটি প্রতিষ্ঠানের কাছে। টুর্নামেন্টের যাবতীয় খরচ এ প্রতিষ্ঠানটির। বাফুফেকে কে.স্পোর্টস দেবে এক কোটি টাকা। লাভ-লোকসান সবই কে.স্পোর্টসের। স্বত্ব বিক্রি করলেও টুর্নামেন্ট আয়োজনের সব দায়িত্ব থাকবে বাফুফেরই। বৃহস্পতিবার কাফুফে-কে.স্পোর্টসের মধ্যে চুক্তি হবে। চুক্তি স্বাক্ষরের সময় ৫০ লাখ টাকা পেয়ে যাবে বাফুফে। বাকি টাকা টুর্নামেন্ট শুরুর আগে দেবে কে.স্পোর্টস।

বঙ্গবন্ধু গোল্ডকাপ নানা কারণে অনিয়মিত। ২২ বছরে হয়েছে মাত্র চারটি আসর-১৯৯৬, ১৯৯৯, ২০১৫ ও ২০১৬ সালে। ফিফা ও এএফসির সূচির মধ্যে থেকে সময় বের করা কঠিন বলেই টুর্নামেন্ট নিয়মিত করতে পারছে না বাফুফে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

লাইভ ভিডিও

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন




© All rights reserved © 2018 Education News.
Design & Developed BY M/S PRINCE ENTERPRISE