ফেসবুক লাইট এপ এ আসলো ডার্ক মোড ফিচার

স্ক্রিনের দিকে বেশি সময় তাকিয়ে থাকার ক্লান্তি দূর করতে কিংবা ডিভাইসের ব্যাটারি খরচ কমাতে ডার্ক মুডের জনপ্রিয়তা এখন আকাশচুম্বী। এন্ড্রয়েড, আইওএস থেকে শুরু করে উইন্ডোজ এবং ম্যাক অপারেটিং সিস্টেমেও চলে এসেছে ডার্ক মুড। যদিও, অনেক অ্যাপ এখনও পর্যন্ত ডার্ক মোড এর সাপোর্ট দেয়নি।

মোবাইলে যারা অনেক সময় ধরে ফেসবুক ব্যবহার করে থাকেন তারা ফেসবুক অ্যাপ এ অনেক আগে থেকেই ডার্ক মোড সাপোর্টে চাচ্ছেন। ২০১৮ সালে ফেসবুক মেসেঞ্জারে ডার্ক মোড চালু হলেও মূল ফেসবুকে অ্যাপে এই ফিারটির সাপোর্ট এখনো আসেনি।

তবে যারা ফেসবুক লাইট অ্যাপ ব্যবহার করেন তাদের জন্য রয়েছে সুখবর। স্লো-ইন্টারনেট ব্যবহারকারীদের জন্য ফেসবুক লাইট অ্যাপটির সূচনা হয়েছিল। সম্প্রতি বিভিন্ন মাধ্যমে জানা গেছে যে, ফেসবুক তাদের লাইট অ্যাপে ডার্ক মোড সুবিধা চালু করতে যাচ্ছে। অনেকেই ইতোমধ্যে এই ফিচারটি পেয়ে গেছেন ফেসবুক লাইট অ্যাপে।

ফেসবুক লাইট অ্যাপ এর উপর থেকে ডান কোণায় মেনুতে ক্লিক করলে স্ক্রল করে নিচে গেলে সেটিংস এর পাশেই ডার্ক মোড চালু করার অপশনটি পাওয়া যাবে।

আপনি যদি ফেসবুক লাইট ব্যবহার করে থাকেন তাহলে দ্রুত অ্যাপটি আপডেট করে নিন এবং দেখুন আপনার একাউন্টে এই ডার্ক মোড অপশন চালু হয়েছে কিনা। যদি এখনো না পান তাহলে কিছুদিন অপেক্ষা করুন।

ফেসবুকের মূল অ্যাপ এ ডার্ক মোড কবে আসবে সে সম্পর্কে এখন পর্যন্ত কিছু জানা যায়নি। ফেসবুকের ওয়েব ভার্শনেও ডার্ক মোড নিয়ে পরীক্ষা চলছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here