প্রাথমিকের নতুন শিক্ষকদের যোগদানের সময় ঘোষণা

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের রাজস্বখাতভুক্ত সহকারী শিক্ষকের শূন্যপদে নিয়োগের জন্য চূড়ান্তভাবে নির্বাচিতদের যোগদানের সময় ঘোষণা করা হয়েছে। ১৬ ফেব্রুয়ারি জেলা শিক্ষা অফিসে তাদের যোগদান করতে বলা হয়েছে। ১৯ ফেব্রুয়ারি তাদের পদায়নের আদেশ জারি করা হবে। প্রাথমিক শিক্ষা অধিদফতর এ তথ্য জানিয়েছে।

অধিদফতর জানিয়েছে, সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক নিয়োগ-২০১৮ পরীক্ষায় চূড়ান্তভাবে নির্বাচিতদের ১২ থেকে ২০ জানুয়ারি পর্যন্ত প্রয়োজনীয় কাগজপত্র যাচাই করা হবে। ২০ থেকে ২৫ জানুয়ারির মধ্যে ডাকযোগে প্রার্থীদের নিয়োগপত্র পাঠানো হবে। কোনো প্রার্থীর নিয়োগপত্র জারি না হলে তাদের তালিকা ২০ থেকে ২৫ জানুয়ারির মধ্যে প্রাথমিক শিক্ষা অধিদফতরে পাঠাতে বলা হয়েছে জেলা শিক্ষা কর্মকর্তাদের।

১৬ ফেব্রুয়ারি নতুন শিক্ষকদের জেলা প্রাথমিক শিক্ষা অফিসে যোগদান করতে হবে। ১৭ থেকে ১৯ ফেব্রুয়ারি তাদের ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হবে। আর ১৯ ফেব্রুয়ারি নতুন নিয়োগ পাওয়া শিক্ষকদের পদায়নের আদেশ জারি করা হবে।

সংশ্লিষ্ট কর্মকর্তা জানান, নতুন নিয়োগ পাওয়া শিক্ষকদের নিয়োগের কিছু নিদের্শনা দিয়েছে প্রাথমিক শিক্ষা অধিদফতর। আজ সোমবার নিদের্শনাবলী জেলা শিক্ষা কর্মকর্তাদের পাঠানো হয়েছে বলেও জানান তিনি।

উল্লেখ্য, গত বছর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শূন্য পদে সহকারী শিক্ষক নিয়োগ কার্যক্রম শুরু করা হয়। প্রথম ধাপে লিখিত ও পরে মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হয়। এ পরীক্ষায় ৬১ জেলায় ১৮১৪৭ জন চূড়ান্তভাবে নির্বাচিত হন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here