করোনা চিকিৎসায় বিশেষায়িত হাসপাতাল উদ্বোধন

রাজধানীতে বেসরকারি-জাপান ইস্ট ওয়েস্ট মেডিকেল কলেজ হাসপাতালে করোনা আক্রান্তদের চিকিৎসার জন্য ৩০০ শয্যার বিশেষায়িত হাসপাতাল চালু করা হয়েছে। ৬ মে দুপুরে ভিডিও কনফারেন্সের মাধ্যমে স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক হাসপাতালের উদ্বোধন করেন।

এ সময় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সচিব (স্বাস্থ্য শিক্ষা) মো. আলী নূর, বাংলাদেশ প্রাইভেট মেডিকেল কলেজের সিচুয়েশনে সভাপতি এম এ মুবিন খান এবং জাপান ইস্ট ওয়েস্ট মেডিকেল কলেজ হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডাক্তার মোহাম্মদ মোয়াজ্জেম হোসেন এবং বাংলাদেশ প্রতিনিধি উপস্থিত ছিলেন।

এ হাসপাতালটি বাংলাদেশের ইস্ট ওয়েস্ট মেডিকেল কলেজ এবং জাপানের তিন হাসপাতাল সাপ্লাই ও জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সি (জাইকা) এর যৌথ উদ্যোগে প্রতিষ্ঠিত হয়েছে।

করোনা রোগীদের জন্য বিশেষায়িত ৩০০ শয্যার মধ্যে ২৪০টি ওয়ার্ড বেড , ১২টি আইসিইউ বেড, ১২টি এইচ-ডিইউ বেড এবং ৩৬টি আইসোলেশন কেবিন রয়েছে।

কর্তৃপক্ষ জানিয়েছে, এই হাসপাতালের অন্যতম বৈশিষ্ট হচ্ছে সার্বক্ষণিক রোগীর বর্তমান অবস্থা স্বজনেরা অনলাইনে জানতে পারবেন। কৃত্তিমভাবে নেগেটিভ প্রেশার তৈরির মাধ্যমে সংক্রমণের ঝুঁকি নিয়ন্ত্রণের সুব্যবস্থা, নিজস্ব ক্যাম্পাসে পিসিআর ল্যাবের মাধ্যমে ২৪ ঘণ্টায় কোভিড-১৯ টেস্টের রিপোর্টসহ বিভিন্ন ব্যবস্থা রয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here