১৬ মার্চ এইচএসসির প্রবেশপত্র বিতরণ

এইচএসসি পরীক্ষার প্রবশেপত্র বিতরণের সময় নির্ধারণ করা হয়েছে। আগামী ১৬ মার্চ থেকে এইচএসসি পরীক্ষার্থীদের প্রবেশপত্র বিতরণ শুরু করা হবে।

বুধবার ঢাকা শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক এস এম আমিরুল ইসলাম স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি জারি করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২০২০ সালের এইচএসসি পরীক্ষার প্রবেশপত্র আগামী ১৬ মার্চ থেকে ঢাকা শিক্ষা বোর্ডের উচ্চমাধ্যমিক পরীক্ষা শাখা হতে বিতরণ করা হবে। সংশ্লিষ্ট কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা নিজে অথবা তার প্রাধিকার প্রাপ্ত কোনো শিক্ষককে (স্বাক্ষর সত্যায়িতসহ) কেন্দ্রের আওতাধীন সব শিক্ষাপ্রতিষ্ঠানের প্রবেশপত্র অফিস চলাকালীন গ্রহণ করতে পারবে।

এতে আরও বলা হয়েছে, কোনো অবস্থাতেই শিক্ষক ব্যতীত অন্য কাউকে প্রবেশপত্র নিতে পারবে না। কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের ভারপ্রাপ্ত অধ্যক্ষ হলে আবদেনপত্রে গভর্নিং বডির সভাপতি/জেলা প্রশাসক/উপজেলা নির্বাহী কর্মকর্তার প্রতিস্বাক্ষর থাকতে হবে। শিক্ষাপ্রতিষ্ঠান প্রধানদের প্রবেশপত্র যাচাইপূর্বক কোনো প্রকার ক্রটি বা কম-বেশি হলে ২২ মার্চের মধ্যে উপ-পরীক্ষা নিয়ন্ত্রকের (উচ্চমাধ্যমিক) কাছে ছক অনুযায়ী আবেদনপত্র জামা দিয়ে সংশোধন করে নিতে বলা হয়েছে। অন্যথায় পরীক্ষার কোনো প্রকার জটিলতা সৃষ্টি হলে সংশ্লিষ্ট শিক্ষাপ্রতিষ্ঠান প্রদানকে দায়ী করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here