শুক্রবার, ১৯ অক্টোবর ২০১৮, ০৭:১৬ পূর্বাহ্ন

ইডটকোকে ২০ শতাংশ শেয়ার হস্তান্তর করেছে রবি

ইডটকোকে ২০ শতাংশ শেয়ার হস্তান্তর করেছে রবি

বেসরকারি মোবাইল অপারেটর রবি আজিয়াটা লিমিটেডের মালিকানাধীন ২০ শতাংশ শেয়ার নিয়েছে সমন্বিত টেলিযোগাযোগ অবকাঠামো সেবাদাতা প্রতিষ্ঠান ইডটকো বাংলাদেশ। এ শেয়ার হস্তান্তরের মাধ্যমে ইডটকো বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) বেধে দেয়া অন্যতম একটি শর্ত পূরণ করলো।

বেসরকারি মোবাইল অপারেটর রবিকে ২০ শতাংশ শেয়ার হস্তান্তর করায় ইডটকো সম্পূর্ণভাবে গ্রুপের সাবসিডিয়ারিতে পরিণত হচ্ছে। একই সঙ্গে শেয়ার স্থানান্তরের মাধ্যমে ইডটকো টাওয়ার লাইসেন্স প্রাপ্তির শর্তাবলী পূরণ করলো।

জানা গেছে, গত আগস্টে ইডটকো বিটিআরসি কর্তৃক শর্তাধীন টাওয়ার লাইসেন্স প্রাপ্তির জন্য নির্বাচিত হয়। নির্দিষ্ট কিছু শর্ত পূরণ সাপেক্ষে এ লাইসেন্সের মাধ্যমে ইডটকো বাংলাদেশের বিভিন্ন মোবাইল সেবাদাতা প্রতিষ্ঠানের জন্য মোবাইল টাওয়ার নির্মাণ এবং ব্যবস্থাপনা করতে পারবে।

এ শেয়ার হস্তান্তর ইডটকো বিটিআরসির বেধে দেয়া শর্তগুলোর মধ্যে অন্যতম শর্ত। বিটিআরসির শর্তানুযায়ী কোনো মোবাইল অপারেটর টাওয়ার কোম্পানিগুলোতে শেয়ারহোল্ডার হিসেবে থাকতে পারবে না।

ইডটকো বাংলাদেশের কান্ট্রি ম্যানেজিং ডিরেক্টর রাহুল চৌধুরী বলেন, আমরা শেয়ার হস্তান্তর প্রক্রিয়া সম্পন্ন করতে রবি এবং অন্যান্য স্থানীয় অংশীদারদের সঙ্গে একযোগে কাজ করছি। নির্দিষ্ট সময়ের মধ্যে সমস্ত শর্তাবলী পূরণে আমরা আশাবাদী। পূর্ণাঙ্গ লাইসেন্স প্রাপ্তির মাধ্যমে বাংলাদেশের টেলিযোগাযোগ শিল্পকে সেবা দেবার জন্য ইডটকো প্রতিশ্রুতিবদ্ধ।

ইডটকো বাংলাদেশ ২০১৩ সাল থেকে দেশের টাওয়ার অবকাঠামো শিল্পের অগ্রভাগে রয়েছে। এসব সেবার মধ্যে রয়েছে- টাওয়ার লিজিং, কো-লোকেশন, বিল্ড টু সুট, এনার্জি ম্যানেজমেন্ট, ট্রান্সমিশন ও অপারেশনস অ্যান্ড মেইনটেন্যান্সসহ অ্যান্ড টু অ্যান্ড সলিউশন সেবা। গেটকো ৩০ শতাংশ শেয়ারহোল্ডার ও স্ট্র্যাটেজিক পার্টনার হিসেবে তাদের সঙ্গে যুক্ত হয়েছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

লাইভ ভিডিও

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন




© All rights reserved © 2018 Education News.
Design & Developed BY M/S PRINCE ENTERPRISE