বৃহস্পতিবার, ২০ Sep ২০১৮, ০৩:২৮ am

আলোচিত সেই রিকশাচালককে প্রধান অতিথি করলো শিক্ষার্থীরা

আলোচিত সেই রিকশাচালককে প্রধান অতিথি করলো শিক্ষার্থীরা

পাবনায় আন্তঃস্কুল ফুটবল খেলায় বিজয়ীরা পুরস্কার নিয়েছে ময়ছের শেখ নামে এক রিকশাচালকের হাত থেকে। একই সঙ্গে তাকেও দেয়া হয়েছে সংবর্ধনা।

বুধবার পাবনার বেড়া উপজেলার কাশীনাথপুর স্কুল মাঠে ব্যতিক্রমী এ অনুষ্ঠানের আয়োজন করে কাশীনাথপুর বিজ্ঞান স্কুল অ্যান্ড কলেজ।

 

এর আগে শনিবার পাবনার বেড়া উপজেলার নয়াবাড়ি এলাকায় ব্যাগ ভর্তি ডলার ও আমেরিকার ভিসা প্রকৃত মালিককে ফিরিয়ে দিয়ে আলোচনায় আসেন ময়ছের শেখ (৩৮)।

কাশীনাথপুরের বিজ্ঞান স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ আলাউল হোসেন জানান, বুধবার প্রতিষ্ঠানে ছুটি ছিল। এ দিন সকালে কাশীনাথপুরে আন্তঃস্কুল ফুটবল প্রতিযোগিতার আয়োজন করা হয়। আয়োজন করার কথা শুনে তার বিদ্যালয়ের শিক্ষার্থীরা ময়ছের শেখকে প্রধান অতিথি করার আগ্রহ দেখায়। একই সঙ্গে তাকেও তারা সংবর্ধনা দেয়ার কথা জানায়। স্কুল কর্তৃপক্ষ শিক্ষার্থীদের সঙ্গে একমত হয়ে তাকে প্রধান অতিথি করেন।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ময়ছের বলেন, আমি কোনো কিছু পাওয়ার জন্য ডলারের ব্যাগ মালিককে পৌঁছে দেইনি। পরের জিনিস আত্মসাৎ বা পরের জিনিসের প্রতি লোভ নেই আমার। ২০ বছর ধরে রিকশা-ভ্যান চালাই। জীবনে এরকম আরও দুয়েকবার টাকা-পয়সা পেয়েছি। মালিককে খুঁজে খুঁজে তা ফেরত দিয়েছি। আমার ছেলে-মেয়েকেও পরের জিনিস না নেয়ার শিক্ষা দিয়েছি। আমার হাত থেকে ছাত্ররা পুরস্কার নেয়ায় আমি ধন্য। তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, আমি আশা করি তোমরা বড় হয়ে দুর্নীতি করবে না।

ফুটবল খেলা দেখতে আসা স্কাইলার্ক স্কুলের ১০ম শ্রেণির ছাত্র সিয়াম মাসুম বলে, আগামী সৃজনশীল প্রশ্নে ময়ছের শেখের ওপর উদ্দীপক দেয়া হোক।

PABNA1

কাশীনাথপুর বিজ্ঞান স্কুলের নবম শ্রেণির ছাত্র রাফসানুল হক সাদি বলে, আজ ময়ছের চাচার মতো অতি সাধারণ একজন মানুষের হাত থেকে পুরস্কার গ্রহণ করায় আমরা নতুন এক শিক্ষা গ্রহণ করলাম।

কাশীনাথপুরের নাগরিক কমিটির সভাপতি ডা. শানু জানান, এই রিকশাওয়ালা একজন সত্যিকারের গুণী মানুষ। তথাকথিত হোমড়া- হোমড়া, অসৎ ব্যক্তির হাত থেকে পুরস্কার নেয়ার বদলে একজন সৎ রিকশাওয়ালার হাতে থেকে শিক্ষার্থীদের পুরস্কার নেয়ার মানসিকতা অবশ্যই প্রশংসাযোগ্য।

পাবনার বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যক্ষ (অব:) মাহাতাব বিশ্বাস বলেন, এই কাজটি করায় ছাত্র-ছাত্রীদের সারা জীবনের জন্য মনে একটি ইতিবাচক দাগ কাটবে।

অভিভাবকদের মধ্যে বক্তব্য দেন জাফরুন্নার শেলী, শেখ শামীম। শিক্ষকদের মধ্য থেকে প্রকৌশলী আনোয়ারুল আজিম খান অঞ্জন। উল্লেখ্য, সকাল সাড়ে ৭টায় খেলা শুরু হয় এবং কাশিনাথপুর বিজ্ঞান স্কুল ২-০ গোলে বিজয়ী হয়।

বন্ধুদের সাথে লাইক ও শেয়ার করতে পারো

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

লাইভ ভিডিও




বিজ্ঞাপন

Copyright © Education News 2018.
Design & Developed BY M/S PRINCE ENTERPRISE