বৃহস্পতিবার, ২০ Sep ২০১৮, ০৩:২৫ am

আর্জেন্টিনার কোচ হিসেবে গার্দিওলার নাম!

আর্জেন্টিনার কোচ হিসেবে গার্দিওলার নাম!

রাশিয়া বিশ্বকাপের শেষ ষোলো থেকে বিদায় নিয়েছে আর্জেন্টিনা। দলটির কোচ হোর্হে সাম্পাওলির বিদায় যে অনেকটাই নিশ্চিত হয়ে গেছে, সেটা এখন বোঝাই যাচ্ছে। দলটির নতুন কোচ হিসেবে আলোচনায় এসেছে বেশ কিছু নাম। এরই মধ্যে দেশটির কিংবদন্তি ফুটবলার ডিয়েগো ম্যারাডোনা বিনা পারিশ্রমিকে কোচ হওয়ার আগ্রহ দেখিয়েছেন। অবশ্য এসব আলোচনাকে ছাড়িয়ে নতুন একটি নাম খুবই জোরেশোরে এসেছে। নামটি শুনলে অনেকেই চমকে যেতে পারেন, তিনি হলেন বার্সেলোনার সাবেক কোচ ও বর্তমান ম্যানচেস্টার সিটির কোচ পেপ গার্দিওলা।

স্প্যানিশ সংবাদমাধ্যম দাবি করছে, গার্দিওলাকে কোচ হিসেবে চায় আর্জেন্টিনা। ২০২২ কাতার বিশ্বকাপ সামনে রেখে ঘর গোছানোর জন্য আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন নাকি তাঁকে দায়িত্ব দেওয়ার চিন্তা করছে।

এর জন্য নাকি মোটা অঙ্কের পারিশ্রমিকও দিতে রাজি আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন। একটি স্প্যানিশ সংবাদমাধ্যমের দাবি, বার্ষিক ১২ মিলিয়ন ডলারে ২০২২ বিশ্বকাপ পর্যন্ত গার্দিওলাকে চায় আর্জেন্টিনা।

গার্দিওলা আর্জেন্টিনার প্রস্তাবে রাজি হবেন কি না, সেটাই এখন দেখার। কারণ তিনি ২০২১ সাল পর্যন্ত ম্যানচেস্টার সিটির সঙ্গে চুক্তিবদ্ধ।

অবশ্য সাম্পাওলি নাকি এখনই দায়িত্ব ছাড়তে নারাজ। আগামী বছর কোপা আমেরিকা পর্যন্ত দলের কোচ হিসেবে থাকতে চান তিনি।

অবশ্য ইতিহাস ঘাঁটলে দেখা যায়, আর্জেন্টিনার বিদেশি কোচ নিয়োগ দেওয়ার খুব একটা নজির নেই। ১৯২৪ সালে ইতালিয়ান ফেলিপ পাসসুসি ছিলেন আর্জেন্টিনার প্রথম বিদেশি কোচ। দ্বিতীয়জনও ইতালির, ১৯৬৮ সালে রেনাতো সেজারিনি ছিলেন দলটির কোচের দায়িত্বে। তিনি অবশ্য ইতালি ও আর্জেন্টিনার দ্বৈত নাগরিক ছিলেন।

এখন গার্দিওলা যদি দায়িত্ব নেন, তিনি হবেন আর্জেন্টিনার তৃতীয় বিদেশি কোচ। অবশ্য এখনো চূড়ান্ত হয়নি কিছুই। গার্দিওলাও এ ব্যাপারে কোনো মন্তব্য করেননি।

বন্ধুদের সাথে লাইক ও শেয়ার করতে পারো

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

লাইভ ভিডিও




বিজ্ঞাপন

Copyright © Education News 2018.
Design & Developed BY M/S PRINCE ENTERPRISE